সালমান শাহ স্মরণে টিভিতে যা থাকছে…

সালমান শাহ স্মরণে টিভিতে যা থাকছে…
কেন আত্মহত্যা করেছিলেন সালমান শাহ - Bhorer Kagoj
সালমান শাহ, ছবিঃ সংগৃহীত

সালমান শাহ। প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। টেলিভিশন নাটক দিয়ে তার অভিনয় জীবন শুরু হলেও ১৯৯০-এর দশকে। ১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত কেয়ামত থেকে কেয়ামত মুক্তি পায়। একই ছবিতে নায়িকা মৌসুমী ও গায়ক আগুনের অভিষেক হয়।

জনপ্রিয় এই নায়ক নব্বইয়ের দশকের বাংলাদেশে সাড়া জাগানো অনেক চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি সর্বমোট ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেন এবং সবকয়টিই ছিল ব্যবসাসফল। তিনি ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর অকালে রহস্যজনক ভাবে মৃত্যুবরণ করেন। মৃত্যুর এত বছর পরও দর্শকহৃদয়ে বেঁচে আছেন ঢালিউড তারকা সালমান শাহ।

প্রয়াণের দিনে তাঁর স্মরণে বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠান সাজানো হয়েছে তাঁর অভিনীত সিনেমা ও সিনেমার গান দিয়ে। সকাল ৮টা ২০ মিনিটে লিটু সোলায়মানের প্রযোজনায় ‘বৈশাখী সকালের গান’ অনুষ্ঠানে সালমান শাহ অভিনীত চলচ্চিত্রের কয়েকটি গান শোনাবেন কণ্ঠশিল্পী আগুন। সকাল ১০টা ২৫ মিনিটে রয়েছে সিনেমা ‘কন্যাদান’। অভিনয়ে সালমান শাহ, লিমা, আলমগীর, শাবানা প্রমুখ। বেলা ১টা ২০ মিনিটে ‘শুধু সিনেমা গান’–এ সালমান শাহ অভিনীত চলচ্চিত্রের গান। তানহা তাসনিয়ার উপস্থাপনায় এ অনুষ্ঠানে দেখা যাবে ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘অন্তরে অন্তরে’, ‘স্নেহ’, ‘দেনমোহর’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘বিক্ষোভ’, ‘স্বপ্নের নায়ক’, ‘আনন্দ অশ্রু’, ‘মায়ের অধিকার’, ‘সত্যের মৃত্যু নেই’ সিনেমার গান। বেলা ২টা ৪৫ মিনিটে সিনেমা ‘জীবন সংসার’। অভিনয়ে সালমান শাহ, শাবনূর, ফারুক, ববিতা প্রমুখ। রাত ৮টায় সালমান শাহ স্পেশাল ‘গোল্ডেন সং’, গাইবেন রাজীব।

সালমান-শাবনূরের প্রেম নিয়ে যা বললেন রুবি
সালমান শাহ, ছবিঃ সংগৃহীত

মাছরাঙা টেলিভিশনে রাত ১২টায় রয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘স্বপ্নের নায়ক’। অভিনয়ে সালমান শাহ, শাবনূর প্রমুখ।

এনটিভিতে মঙ্গলবার বেলা ২টা ৩৫ মিনিটে সিনেমা ‘স্বপ্নের ঠিকানা’। অভিনয়ে সালমান শাহ, শাবনূর, সোনিয়া, রাজীব, আবুল হায়াত, ডলি জহুর, প্রবীর মিত্র প্রমুখ।

শাহরুখকে নিয়ে সিনেমা নির্মাণ করতে চেয়েছিলেন সালমা... - Somoy News
বলিউডের শাহরুখ খানের সাথে সালমান শাহ, ছবিঃ সংগৃহীত

উল্লেখ্য, ঢাকার ইস্কাটনে তার নিজ বাস ভবনে সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তার দেহ উদ্ধার করা হয়। ময়না তদন্ত প্রতিবেদনে আত্মহত্যা বলে উল্লেখ করা হলেও তার মৃত্যু নিয়ে রহস্য থেকে যায়। অনেকেই সালমান শাহর মৃত্যুর জন্য তার স্ত্রী সামিরার দিকে অভিযোগের আঙুল তোলেন, এমনকি পরবর্তীকালে সালমানের পরিবারের পক্ষ থেকে স্ত্রী সামিরা ও আরো কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করা হয় কিন্তু পরে এই মামলার আর কোন অগ্রগতি হয়নি ফলে সালমানের মৃত্যু নিয়ে রহস্য আর উদঘাটিত হয়নি। ২০২০ সালের ২৪ ফেব্রুয়ারি পুলিশের তদন্ত বিভাগ জানায় যে সালমান শাহ আত্মহত্যাই করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published.