সনাতন ধর্ম ছেড়ে সপরিবারে ইসলাম গ্রহণ

সনাতন ধর্ম ছেড়ে সপরিবারে ইসলাম গ্রহণ

সিলেটের ওসমানীনগরে সনাতন ধর্ম ছেড়ে একই সপরিবারের পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলাম ধর্মের আদর্শে অনুপ্রাণিত হয়ে তারা স্বইচ্ছায় সনাতন ধর্ম ত্যাগ করার সিদ্ধান্ত নেয় এবং ইসলাম ধর্ম গ্রহণ করেন।

এ বিষয়ে তারা আইনি সব ব্যবস্থা গ্রহণ করে স্থানীয় পীরে তরিকত মাওলানা কাজী রফিক আহমদের কাছে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

পরিবারের যে ৪জন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন তারা হলেন- উপজেলার তাজপুর ইউপির মাটিহানী লামাপাড়া গ্রামের গণেশ চন্দ্র মালাকারের ছেলে শ্রী নিতাই চন্দ্র মালাকার -এখন নাম দেওয়া হয়েছে মোহাম্মদ আব্দুর রহমান, নিতাই চন্দ্র মালাকারের স্ত্রী রত্না রানী মালাকার – এখন নাম দেওয়া হয়েছে মোছা. রহিমা বেগম, নিতাই চন্দ্র মালাকারের ছেলে শিপন মালাকার -এখন নাম দেওয়া হয়েছে মোহাম্মদ আবুল বাশার ও অমিল মালাকারের মেয়ে কানন মালাকার -এখন নাম দেওয়া হয়েছে মোছা. খাদিজা বেগম।

তারা মহান ইসলাম ধর্মের আদর্শে অনুপ্রাণিত হয়ে গত ২৩শে আগস্ট সোমবার সিলেট নোটারি পাবলিকের মাধ্যমে আইনি সব প্রক্রিয়া সম্পন্ন করেন এবং পরে স্থানীয় তাজপুর কদতলায় মাওলানা কাজী রফিক আহমদের কাছে ইসলামী রীতি অনুযায়ী কালেমা পাঠ করে স্বইচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেন ও হুজুরের হাতে বায়াত গ্রহণ করেন।

নিতাই চন্দ্র মালাকার (বর্তমান নাম মোহাম্মদ আব্দুর রহমান) বলেন, আমরা ইসলাম ধর্মের আদর্শের প্রতি অনুপ্রাণিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি, কারো চাপে করিনি। ইসলাম ধর্ম গ্রহণ করে নিজেদের সৌভাগ্যবান মনে করছি। বাকি জীবন যেন ঈমান ও আমলের সঙ্গে চলতে পারি সেজন্য সবার কাছে দোয়া চাই, আপনারা সবাই দোয়া করবেন।

Leave a Reply

Your email address will not be published.