লকড প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালেও পরিচয় জানবেন যে ভাবে

লকড প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালেও পরিচয় জানবেন যে ভাবে

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক। আছে পরিচিত অপরিচিত অনেকেই। টুইটারসহ আরো কিছু সোশ্যাল মিডিয়া আছে যেগুলোতে শুধু ফলো করা গেলেও হওয়া যায় না ফ্রেন্ড। তাই তো ইন্টারনেটের এই যুগেও বন্ধুত্বের এই ধারাবাহিকতা বজায় রেখেছে ফেসবুকই। তাই তো চেনা অচেনা অনেকেই দরজায় কড়া নাড়ে বন্ধু হওয়ার আহ্বান নিয়ে। বন্ধু না হতে পারলেও অনেকেরই আনাগোনা আছে আপনার আঙিনায়।

কিন্তু এখন বেশির ভাগ ক্ষেত্রে সেই দরজা বন্ধ। কারণ আপনি যার প্রোফাইল দেখবেন বলে ভাবছেন, তিনি দরজায় তালা ঝুলিয়েছেন। ক্রমান্তয়েই বাড়ছে লক করা প্রোফাইলের সংখ্যা। এমন প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট এলে দেখারও উপায় থাকে না সে কি আপনার চেনা নাকি অচেনা। বেশির ভাগ ক্ষেত্রেই এই সমস্যা দেখা দেয় বন্ধুত্বের আহ্বান এলে।

অনেকেই এখন প্রোফাইলে লিখে রাখেন, লক করা প্রোফাইল থেকে বন্ধুত্বের অনুরোধ পাঠাবেন না। যার প্রোফাইল লক করা, তিনি নিরাপত্তার জন্য এটি করেছেন ঠিকই। কিন্তু যাকে বন্ধুত্বের অনুরোধ পাঠাচ্ছেন, তিনিই বা কিছুই না দেখে কোন ভরসায় বন্ধুত্বের অনুরোধটি গ্রহণ করবেন? লক করা প্রোফাইল দেখা খুব একটা কঠিন কাজ নয়। তবে এটি দেখা যাবে না মোবাইলে। সাহায্য দরকার হবে ল্যাপটপ অথবা ডেস্কটপের। তবেই উপায় রয়েছে লক করা প্রোফাইল দেখার।

যেভাবে দেখবেন

  • লক করা প্রোফাইলটি ডেস্কটপ বা ল্যাপটপে খুলে সেই প্রোফাইলটির ছবির উপরে রাইট ক্লিক করুন। সেখানে যে কয়েকটি বিকল্প থাকবে, তার মধ্যে ‘কপি ইমেজ অ্যাড্রেস’-এ ক্লিক করুন। এবার একটি নতুন উইন্ডো খুলে কপি করা ইমেজ অ্যাড্রেসের ইউআরএলটি পেস্ট করুন। তা হলেই লক করা প্রোফাইলটির ছবিটি আপনি দেখতে পাবেন।
  • লক করা প্রোফাইলটির ইউজার নেমটি দেখে নিন। তারপর http://graph.facebook.com/username/userid/picture?width=2000&height=2000

এই ইউআরএলটি ফেসবুকের অ্যাড্রেস বারে কপি পেস্ট করুন। এবার ইউজার নেমের জায়গায় লকড প্রোফাইলের নামটি লিখুন। তা হলেই লক করা প্রোফাইলের ছবিটি দেখতে পাবেন।

Leave a Reply

Your email address will not be published.