রোববার খুলছে কল-কারখানা, করোনা পরিস্থিতি ভয়াবহ

রোববার খুলছে কল-কারখানা, করোনা পরিস্থিতি ভয়াবহ
ব্যবসায়ীদের দাবি, অতঃপর কঠোর বিধিনিষেধে সিদ্ধান্ত হলো রপ্তানীমুখী শিল্পকারখানা খুলে দেয়া হবে আগামী রোববার থেকে। কিন্তু এই বিধিনিষেধের মধ্যে শ্রমিক কর্মীরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে কাজে যোগ দিবেন কিভাবে তা নিয়ে নেই কারও মাথা ব্যাথা। শ্রমিকরা তাদের পাওনা মজুরী নিয়েও আছে অনিশ্চয়তায়। উদ্বিগ্ন শ্রমিকরা কঠোর বিধিনিষেধ ভেঙেই হয়তো কর্মস্থলে যোগ দিবেন। তবে তখন প্রশ্ন উঠবে লকডাউনের কার্যকারিতা নিয়ে। বিষয়টিকে সাধারণ মানুষ সরকারের বিভিন্ন বিভাগের সমন্বয়হীনতা হিসেবেই দেখছেন।
 
ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে বৈঠক করে যত দ্রুত সম্ভব শিল্পকারখানা খুলে দেওয়ার জন্য অনরোধ করেন। আর তাতেই গলে গেল বরফ। ব্যবসায়ীদের দাবীর কাছে পাত্তাই পেলোনা করোনা। ঘোষণা এলো রোববার থেকে পোশাকখাত সহ রপ্তানীমুখী শিল্পকারখানা খুলে দেয়া হবে। মানুষের মনে প্রশ্ন জাগছে আবারও, দেশ কী আসলেই ব্যবসায়ীদের কাছে জিম্মি?
ছবিঃ সংগৃহীত
এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয় করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় দেশে ২১২ জনের মৃত্যু হয়েছে এবং নতুন রোগী শনাক্ত হয়েছে ১৩ হাজার ৮৬২ জন। সবচেয়ে বেশি ৬৫ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে এবং চট্টগ্রামে মারা গেছেন ৫৩ জন।
 
মন্ত্রীপরিষদের এমন সিদ্ধান্তে আতংকে আছে সাধারণ মানুষ। এমতবস্থায় দেশের করোনা পরিস্থিতি কোথায় গিয়ে ঠেকে তা এখন দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published.