নায়করাজ ছিলেন আমার মাথার ওপরে সুবিশাল আকাশ

নায়করাজ ছিলেন আমার মাথার ওপরে সুবিশাল আকাশ

ঢাকাই সিনেমার সর্বকালের সেরা নায়ক রাজ্জাক। নায়করাজ’খ্যাত গুণী এই অভিনেতা উপহার দিয়েছেন অসংখ্যা জনপ্রিয় সিনেমা। ২০১৭ সালের আজকের এদিনে না ফেরার দেশে পাড়ি জমান কিংবদন্তি এই নায়ক। আজ তার চতুর্থ মৃত্যুবার্ষিকী। এদিনে তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছেন দর্শক থেকে শুরু করে সিনেমা অঙ্গনের মানুষেরা।

কিংবদন্তি এই অভিনেতাকে নিয়ে কথা বলেছেন সুপারস্টার শাকিব খান। এক ফেসবুক বার্তায় এই চিত্রনায়ক লিখেছেন, ‘দেশের চলচ্চিত্র শিল্পের কয়েক প্রজন্মের কাছে তিনি আইকনিক অধ্যায়। একটা সময় আমাদের দেশে ভিনদেশী সিনেমার প্রভাব ছিল। তখন তার আবির্ভাব হয়। তিনি নায়করাজ রাজ্জাক। তিনি তার অভিনয় দিয়ে দর্শকদের বাংলা সিনেমামুখী করেছিলেন। নিজেই তৈরি করেছিলেন এক স্বতন্ত্র অবস্থান।

অভিনয় দক্ষতায় সব ধরনের মানুষের কাছে নায়কদের শিরোমনি হয়ে উঠেছিলেন নায়করাজ রাজ্জাক। তাই কোটি বাঙালির হৃদয়ে আজও তিনি বেঁচে আছেন। যতদিন বাংলাদেশ থাকবে, বাংলাদেশের সিনেমা থাকবে ততদিনই তিনি আমাদের সকলের হৃদয়ে অহংকার হয়ে থাকবেন।

নায়করাজ রাজ্জাক ছিলেন আমার মাথার ওপরে সুবিশাল আকাশ। ছায়ায় ও মায়ায় আগলে রেখে ভালোবাসা ও পরামর্শ দিতেন। অনেকদিন দেখা না হলেও কিভাবে যেন বুঝে যেতেন কিসের মধ্যে আছি, এটাই বুঝি আত্মার সম্পর্ক!

আজ ২১ আগস্ট নায়করাজ রাজ্জাকের চতুর্থ মৃত্যুবার্ষিকী। আপনাকে হারানো আমার কাছে নিজের অভিভাবক হারানোর মতো বেদনার। আমার বিশ্বাস, চোখের সামনে না থাকলেও আপনার অদৃশ্য স্নেহ সবসময়ই আমাকে সামনে এগিয়ে যেতে সাহায্য করছে।

আপনার আত্মার শান্তি কামনা করি। শান্তিতে থাকুন আমাদের নায়করাজ।’

Leave a Reply

Your email address will not be published.