নাটকের নাম “ঘটনা সত্য”, প্রতিবাদ সর্বমহলে, ক্ষমা চাইলেন কলাকুশলীরা

নাটকের নাম “ঘটনা সত্য”, প্রতিবাদ সর্বমহলে, ক্ষমা চাইলেন কলাকুশলীরা

দুই ঈদে দেশীয় টিভি চ্যানেলগুলোতে নানা রকম নাটক সম্প্রচার করা হয়। এসব নাটকের উদ্দেশ্য থাকে মানুষের ঈদ আনন্দকে বাড়িয়ে দেয়া। কিন্তু কখনও কখনও এসব নাটক মানুষকে অস্বস্তিতে ফেলে।

ঈদুল আযহা উপলক্ষে ‘ঘটনা সত্য’ নামে একটি নাটক একটি বেসরকারী টিভি চ্যানেলে প্রচার করা হয়। নাটকটির পরিচালনায় ছিলেন রুবেল হাসান। এতে অভিনয় করেছেন আফরান নিশো এবং মেহজাবীন চৌধুরী জুটি। নাটকটি টিভিতে প্রচারের পর একটি ইউটিউব চ্যানেলেও আপলোড দেয়া হয়। এরই মধ্যে নাটকটির বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়ে উঠেন সাধারণ মানুষ। নাটকটিতে দেখানো হয় বাবা মায়ের পাপের ফসল হলো স্পেশাল চাইল্ড। স্পেশাল চাইল্ডদের সম্পর্কে এমন বিভ্রান্তকর মন্তব্য সর্বমহলে আলোচনার জন্ম দেয়।

সমালোচনা হয় এর রচয়িতা, পরিচালক, অভিনেতা-অভিনেত্রী এবং চ্যানেল সহ সংশ্লিষ্ট সকলের। অনেক সংগঠন থেকেও জানানো হচ্ছে প্রতিবাদ। নাটক সংশ্লিষ্ট বিভিন্ন গ্রুপে হচ্ছে তুমুল সমালোচনা।

ঘটনা সত্য নাটকে মেহজাবীন

নাটকটির পরিচালক রুবেল হাসান, এবং সংশ্লিষ্ট কলাকুশলীরা এরই মধ্যে যদিও ক্ষমা চেয়েছেন। নাটকের প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির পক্ষ থেকেও দুঃখ প্রকাশ করা হয়েছে। তবুও সমালোচকরা ছেড়ে কথা বলছেন না। তাদের অভিমত- নাটক মানুষের জন্য, তাই নাটকের বিষয়বস্তু নির্বাচনে যথেষ্ট সচেতন থাকা উচিৎ।

 

Leave a Reply

Your email address will not be published.