নরসিংদীতে কর্মহীন ও দরিদ্রদের জন্য মেহমানখানা

নরসিংদীতে কর্মহীন ও দরিদ্রদের জন্য মেহমানখানা

নরসিংদীর প্রতিনিধিঃ নরসিংদিতে কর্মহীন ও দরিদ্রদের জন্য মেহমানখানা নামে বিনামূল্যে দুপুরের খাবার বিতরণ করে আসছে আমরা ক’জন নামে একটি সামাজিক সংগঠন। যেখানে প্রায় প্রতিদিন দুপুরে ৪শ থেকে সাড়ে ৪শ জন অসহায়, কর্মহীন অভুক্ত মানুষ বিনামূল্যে খাবার খেতে পারে এই মেহমানখানায়।

মেহমানখানার মূল উদ্যোক্তা মো. মাজহারুল পারভেজ। নরসিংদী প্রেসক্লাবের সাধারন সম্পাদক বাংলা ভিশনের জেলা প্রতিনিধি, সাপ্তাহিক নরসিংদীর প্রেক্ষাপট পত্রিকার সম্পাদক, সাংবাদিক প্রেমি, দক্ষ সংগঠক নরসিংদীর বাতিঘরের প্রতিষ্ঠাতা, নরসিংদী প্রেসক্লাবের যুগান্তকারী উন্নয়নের রূপকার সর্বজনপ্রিয় সাংবাদিক মাজহারুল পারভেজ এর উদ্যোগে অনাহারীদের জন্য স্থাপিত এই মেহমানখানার রূপকার। গত মঙ্গলবার ৩ আগস্ট প্রথম দিনে এ মেহমানখানা উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মেহেদী মোর্শেদ।

প্রেস ক্লাবের সধারণ সম্পাদক ও সংগঠক মো: মাজহারুল পারভেজ বলেন, লকডাউন জনিত কারণে অনেকের আয়ের পথ বন্ধ হয়ে গেছে।
দরিদ্র অসহায় মানুষগুলো এখন দিশেহারা। রুজি-রোজগার করতে না পেরে খেটে খাওয়া দিনমজুররা খাদ্য সংকটে অসহায় অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন। ক্ষুর্ধাত মানুষের পাশে থেকে তাদের মেহমানদারী করাই আমাদের মূল লক্ষ্য। মাত্র একবেলা পেট ভরে খেয়ে দু’শতাধিক সম্মানিত মানুষ যে আনন্দের হাসি হেসেছে তা উপভোগ করলাম আমরা ক’জন। এ হাসি আমাদেরকে আগামীর জন্য অসহায়ের সঙ্গী হওয়ার প্রেরণা দিয়েছে। ইনশাআল্লাহ এ আয়োজন অব্যাহত থাকবে অসময় দুর না হওয়া পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published.