করোনাকালের কঠিনতম বিধিনিষেধ শুরু হচ্ছে

করোনাকালের কঠিনতম বিধিনিষেধ শুরু হচ্ছে

পূর্ব ঘোষণা অনুসারে আগামীকাল ২৩ জুলাই থেকে ৫ আগস্ট ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত সরকারী কঠোর বিধিনিষেধ বলবৎ থাকবে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানিয়েছেন এ বিধিনিষেধ হবে সবচেয়ে কঠিনতম বিধিনিষেধ। এ জন্য সরকারের পক্ষ থেকে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে। এ বিধিনিষেধের মধ্যে সকল কলকারখানা বন্ধ থাকবে।

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ধাপ রুখতে এ বছরের এপ্রিল থেকে ধাপে ধাপে বিধিনিষেধ পালন করা হচ্ছে। যদিও জনগণ তাদের জায়গায় সচেতন হচ্ছেন না।

বিধিনিষেধের আওতায় সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস, সড়ক, রেল ও নৌপথে গণপরিবহন, অভ্যন্তরীণ উড়োজাহাজসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। এছাড়াও শপিং মল, মার্কেট, বিনোদন কেন্দ্র, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, এবং কল কারখানা বন্ধ থাকবে। কিন্তু আইনশৃঙ্খলা ও জরুরি পণ্য-সেবা প্রতিষ্ঠান খোলা থাকবে, সংশ্লিষ্ট যানবাহন, এবং এগুলোতে নিয়জিত কর্মকর্তা কর্মচারীরা তাদের পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষ চলাচল করতে পারবে। নিত্যপ্রয়োজনীয় পণ্য এবং কাঁচামালের দোকান প্রতিদিন সকাল ৯টা হতে বেলা ৩টা পর্যন্ত নির্দিষ্ট বিধি মেনে খোলা রাখা যাবে। খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে শুধু মাত্র পার্সেল সরবরাহ করার জন্য। ইন্টারন্যাশনাল ফ্লাইট চালু থাকবে, যাত্রীরা টিকেট প্রদর্শনের মাধ্যমে যাতায়াত করতে পারবেন। আর্থিক প্রতিষ্ঠানের সেবা নিশ্চিত করার সংশ্লিষ্ট বিভাগ নির্দিষ্ট নির্দেশনা প্রদান করবেন।

বিধিনিষেধ কঠোরভাবে পালনের জন্য সেনাবাহিনী মাঠে থাকবে।

Leave a Reply

Your email address will not be published.