আবার টি-টোয়েন্টিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব

আবার টি-টোয়েন্টিতে বিশ্বসেরা অলরাউন্ডার  সাকিব

স্পোর্ট ডেস্কঃ তিন বছর পর ফের আইসিসির টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে ফিরেছেন সাকিব আল হাসান। আজ দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দিয়েছেন আইসিসি।

এই মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ব্যাটে বলে দুর্দান্ত ছিলেন সাকিব। পুরো সিরিজ জুড়ে একাই রাজত্ব করে গেছেন তিনি, টুর্নামেন্টে সিরিজ জয়ের পাশাপাশি ম্যান অব দ্য টুর্নামেন্টে নির্বাচিত হন তিনি। ২০১৮ সালে টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান হারিয়েছিল সাকিব। এই সিরিজে ৩৪ রেটিং পয়েন্ট নিয়ে মোট ২৮৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছেন তিনি।

সাকিবের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে তালিকার দ্বিতীয়স্থানে আছেন আফগান তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবী। তার রেটিং পয়েন্ট এখন ২৮৫।  বোলার র‍্যাংকিংয়েও উন্নতি করেছেন সাকিব। এই সিরিজ শুরুর আগে ১৯তম স্থানে থাকা এই অলরাউন্ডার সিরিজ দিয়ে ফিরলেন ১২তম স্থানে। এখন তার রেটিং পয়েন্ট ৬১০। এদিকে বোলিংয়ে ২০ ধাপ এগিয়ে ৬১৯ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষ দশে ফিরেছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান।

এক ম্যাচ খেলে বোলার র‍্যাংকিংয়ে ২৬ ধাপ উন্নতি করেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। শেষ ম্যাচে ৩টি উইকেট শিকার করেন ৬৯তম স্থান থেকে উঠে এসেছেন ৪৩তম স্থানে।  তার রেটিং পয়েন্ট ৪৭৯।

র‍্যাংকিংয়ে সেরা ১০০-তে ঢুকেই নাসুম আহমেদ জায়গা করে নিয়েছেন ৬৬তম স্থানে, রেটিং পয়েন্ট ৪৪০। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে সর্বোচ্চ ৮টি উইকেট শিকার করেন এই বাঁহাতি স্পিনার। ৪০৭ পয়েন্ট নিয়ে শরিফুল ইসলামের জায়গা হয়েছে ৭৬তম স্থানে।

Leave a Reply

Your email address will not be published.